ছদ্মবেশী যে প্রাণ !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৮-০৩-২০২৪

মসজিদে নেই , অন্তরে নেই সেই বিধাতার বাণী!
হাট বাজারে অলি গলি ধর্মের ঝগড়া শুনি
নামাজে দেখিনা রোজায় দেখি না
ছদ্মবেশী যে প্রাণ !

জন্ম সুত্রে পেয়েছো মুকুট লক্ষকোটি প্রাণ
কর্মে যে নেই শান্তির নিশান ওহে মুসলমান ।
এনছো যদি ইমান তাঁহার হওরে আগোয়ান
ইসলাম ধর্মের মৌলিক নিশান উড়াও পালোয়ান ।

তৌহিদি ধর্মে সেবা কর্মে কোথায় তোমার নাম ?
আজ যা দেখি
আপন স্বার্থে করছো ধর্মের বদনাম ।
নেইকো তুমি কাজ কর্মে ইসলাম নিশান তলে
বাতিলি জাহেলী -ফ্যাতনা ফ্যাসাদ
তোমার জীবন পালে ।

মসজিদে নেই , অন্তরে নেই সেই বিধাতার বাণী!
হাট বাজারে অলি গলি ধর্মের ঝগড়া শুনি
নামাজে দেখিনা রোজায় দেখি না
ছদ্মবেশী যে প্রাণ !
------------------------------------16-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।