জগৎ জননী
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

জগৎ জননী

আব্দুল মান্নান মল্লিক

তুই যে নারী করুণাময়ী যতই করিস ছল,
অসুর নাশে তবে কেন তোর চোখেতে জল?
স্রষ্টার সৃষ্টি ভূবনটারে তুই যে করিস পালন,
কারো মতে অসুর নিধন কারো মতে শাসন।
সেবিকা তুই শাসিকা তুই জগৎ জননী তুই,
ঘরের শত্রু ঘরে ঘরে করলি না মা কিছুই?
স্বর্গ মর্ত্য পাতালপুরী ত্রিভুবনটাই নাকাল,
নিরর্থক তোর তরবারি বাঁচতে ধরিস ঢাল।
মৌ গন্ধে জগৎ মাতাল বরণডালায় মানুষ,
ওই দেখ্ মা অসুর গোত্র ধুলোয় পড়ে বেহুঁশ।
দিনে রাতে খেলছে অসুর সর্বনাশা খেলা,
তাইতো মানুষ বিপথগামী অসুরকুলের চেলা।
অসুর নিধন বিফল মাগো যুগযুগান্তর ধরে,
কেমন করে করবি নিধন অসুর সবার ঘরে।
সত্যি করে বল মা তুই করবি অসুর নিধন,
নইলে বিনাশ সত্যপথের নশ্বর হবে ভুবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।