স্কুল স্মৃতি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২০-০৪-২০২৪

চাইনা আমি ধন প্রাচুর্য
কিংবা রত্ন কিছু,
এখন শুধু শৈশব চাই
প্রথম জীবনের পিছু।
যেদিন কেঁদে বুক ভেসেছে
স্কুলে যাবার ভয়ে,
বুক ফাঁটিয়ে আজও কাঁদি
সে সময়ের ক্ষয়ে।
স্কুলের সে কুড়েঘরটি
অবশিষ্ট নেই আর,
শেওলা ধরা আধপাকা ঘরও
মনে পড়ে বার বার।
একহাটু কাদা রাস্তাটিও
পিছঢালা হয়ে পাকা,
বেঁচে থাকার নেশায় পেয়ে আমায়
হয়েছে সে জীবন ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।