মৌমাছি
- আসাদউজ্জামান খান ২৮-০৩-২০২৪

মৌমাছি
আসাদউজ্জামান খান
===============
ভনভনিয়ে মৌমাছিরা
আওয়াজ করে কত
একই সাথে বসত করে
লক্ষকোটি শত।
একেএকে উড়ে গিয়ে
বসে ফুলের পরে
ফুলের মধু নেয় যে চুষে
মৌমাছি নিজঘরে।
মোমের তৈরি মৌচাকেতে
মধু রাখে তারা
মধুটুকু নেয় যে কেড়ে
মৌয়াল আছে যাঁরা।
মৌমাছিরা নতুন করে
বাসা বানায় আবার
ফুলের থেকে সঞ্চয় করে
মিষ্টিমধু খাবার।

লেখা...১৭-১০-২০১৮
প্রকাশ... ০৮-১২-২০১৮ (দৈনিক কাজিরবাজার)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।