"রাজ কথন (আগে-পরে-আবার)"
- আমির ফয়সাল ২৬-০৪-২০২৪

একদিন আমি রাজা ছিলাম এখন আমার কি হল!
মানুষের পদতলে আমার এখন স্থান হল।
ছিল কত জমিদারী, ছিল কত বাহাদুরি
আপন মনের স্বাদে করতাম শিত হুকুম জারী।
এখন সব ছাড়ি মাটি আপন ঘর.....
দু'দিনেরই মায়ার ধরায় সবি শূন্য পর।।
ছিল কত উজির প্রজা,
অল্পতেই দিতেম সাজা
ছিল কত দেওয়ান কাজী
ছিল কত সৈন্য মাঝি,
এখন তার হিসেব দিতে ভঙ্গছে আমার ঘাড়।
দু'দিনেই মায়ার ধরায় সবি শূন্য পর।

অবশেষে মনে মনে হয়!
মিছে এ মায়ার ধরায় কেউ তো কারো নয়।

ভেজালের জীবনটারে ছাইড়া দিয়া
নিজের মত বাঁচিবো।
স্বপ্নে বিভোর হয়ে মনের ছবি নিজের মত আঁকিব।
বলিবো না কাউরে কিছু.........
ছুটিবো না কারো পিছু.....
আজ আমি নিজেই হব নিজের পাহারাদার
আজ আমি নিজেই হব নিজের গণ্ডিপার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।