শেষ দেখা
- Bee (বী) ১৯-০৪-২০২৪

ছিড়ে ফেলেছি কবিতার খাতা,
সরিয়ে রেখেছি সব পেনসিল।
দেয়ালের রঙ আজ ফ্যাকাসে
পাল্টে গেছে পড়ার টেবিল।

সেপ্টেম্বর এর দুই তারিখ
ফাঁকা রেখেছি ডায়রির পাতা।
কি করে ভুলি বলতো
ঈশানে হয়েছিল যে তোর দেখা।

শুকনো গোলাপ আজ সিক্ত
বহুদিন ডায়রির ভাঁজে থেকে।
যুবতী ফুলের রূপ ও গন্ধ
কালচে হয়েছে সময়ের ব্যবধানে।

ছুড়ে ফেলা ডায়রির সাথে
স্মৃতির বিসর্জন আজ।
গোলাপটি মার্বেলে পরে
খোঁজে মুক্তির তাজ।

আজও বৃষ্টিমুখর 31 এ জুলাই
বছর চারেক আগে ধর্মতলায়।
শেষ কথা 'ভালো থাকিস,
শেষ দেখা বৃষ্টি ভেজা চশমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।