পুষি বিড়াল
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৮-০৩-২০২৪

পুষি আমার খেলার সাথী
আমার সাথে খায়,
আমি যখন ঘুমিয়ে পড়ি
এদিক ওদিক চায়।
দৌড়ে গিয়ে ইঁদুর ছানা
ঝাপটে ধরে সে,
মা তখন চেঁচিয়ে বলেন
শব্দ করে কে?
সুবোধ বালক শান্ত ছেলে
ঘাপটি মেরে থাকে,
মাকে দেখে দরাজ গলায়
ম্যাও ম্যাও ডাকে।
হতচ্ছাড়া বিড়াল রে তুই
ভাঙ্গিয়ে দিলি ঘুম,
কাল সকালে দেখিস তবে
কেমনে করি গুম।
মায়ের কথায় আমি কাঁদি
কাঁদে আমার পুষি,
রান্নাঘর আজ ইঁদুর বিহীন
মা যে বেজায় খুশি।
সকাল বেলা আমার সাথে
পুষিও দুধ পেলো,
মা কি তবে রাতের কথা
সত্যিই ভুলে গেলো?
আমি খুশি পুষি খুশি
মাও নেই রেগে,
পুষি আমার খেলার সাথী
রাত্রি কাটায় জেগে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।