হামার ন্যালফামারী
- মোঃ মোশফিকুর রহমান - আঞ্চলিক কবিতা ১৯-০৪-২০২৪

ন্যালফামারী বাড়ি হামার
নীল সাগোরত মোর ঘর,
সোবাক হামরা আদর করি
ভাবিনা হামরা পর।
বাংলাদ্যাশের সোনার আলু
হামার দ্যাশে আগে ফলে,
গোটা দ্যাশটা তাকে খেয়া
গর্ব করি চলে।

হামার আছে নীল সাগর
ম্যালা স্মৃতি বুকে,
উত্তরা ইপিজেডের কথা
গোটা ব্যশ্ব জানে।
হামার গর্ব এ্যাল কারখানা
বিটিশ দিচে গড়ে,
কত ব্যদাশি দেকিবার
প্রত্যেক দিনে আইছে।
সৈয়দপুরের ব্যমান ঘাটি
উত্তরাঞ্চলের প্রান,
এই জ্যলাতে মিসি আছে
নীল চাষের ভাই ঘ্রাণ।

তিস্তা ব্যারেজ সেচ প্রকল্প
গোটা দ্যাশের গর্ব,
এই পানিতে মিশি গেচি
সারি সউক পর্ব।
শিক্ষা কিংবা সংস্কৃতিতে
হামা ভাইরে সেরা,
বড় বড় মানুষগুলা
হামার বাড়ির ছাওয়া।

আসাদুজ্জামান, রথীন্দ্র নাথ
ঐতিহাসিক নাম,
বেবী নাজনীনের গানে সোবার্স
জুরায় সোবারে প্রান।
ভাওয়াইয়া গানের সুতিকাগার
হামার ন্যালফামারী,
গোটা দ্যাশত শুনাম কুড়ায়
মনটা নেইল কাঁড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।