আত্মকেন্দ্রিক
- মধুকবি ২৫-০৪-২০২৪

নিজেকে নিয়ে ব্যস্ত সবাই
নিজের কথাই ভাবছে,
নিজে আছে ছাতার নিচে
দেখছে না কে ভিজছে ।
পরশীরে কেউ দেখেনা
ক্ষুধার জ্বালায় কাদছে ,
বঞ্চনাতে কষ্ট পেয়ে সে
চোখের জলে ভাসছে ।
মায়ের কষ্টে পারেনা সে
চোখের জল মোছাতে,
তারা যে ব্যস্ত সবে এখন
নিজের আখের গোছাতে ।
গুপ্তধনে ভরা এ বঙ্গভূমি
রাখবেনা কেউ আস্ত ,
টাকা কড়ির হিসেব নিয়ে
ব্যস্ত এখন সবাই মহাব্যস্ত ।


৩০/০৬/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।