বিচ্ছেদ
- শামছুল হুদা সোয়েব ২৩-০৪-২০২৪

সবই হারিয়ে পাড়ি জমাচ্ছে
হারানোর ঘরে ভিড় বাড়াচ্ছে,
হৃদয়ের তরে ডাক পাঠাবে
নতুন করে ভাবনা জাগাবে!

তবু ও হারানোর ঘরে বিদায়-
জানাতে হবে সুখের বিলাপ।

চিৎকার করে সমাধি দিচ্ছে
মন নিস্তব্ধ একাগ্রায় যাচ্ছে,
সুখের বিলাপ কোন সে ধারে
সপে পথে শান্তির খোঁজ কুড়ে!

যে মন নিস্তব্ধ দ্বার নীড়ে-
চঞ্চল ও সে গোমড়ে মরে।

হৃদয় নিংড়ে অথৈ কাঁপাচ্ছে
কার সুখ মনে বয়ে খুঁজাচ্ছে,
তার মুখ হঠাৎ ভেসে উঠে
সুখের দীপে ঝল-মলে ফোঁটে!

ঐ মনে যে বিষাদ জাল বুনে -
তরতর কেঁপে মরে ধ্বংস কিনারে।

যে কুটিরে নিবিড় স্বপ্নজাল তলাচ্ছে
অঙ্গ নিথর অন্তরালে ছেদে পালাচ্ছে,
কিনারে ঝল-মলে সুখ তার বয়ে চলে
যে ছায়া পথে নব নীড় দিগন্তে গেলে!

দূর নীলিমায় হঠাৎ থমকে দাড়ায়ে-
ফিরতে নাহি পারে তবু লুটায়ে পরে।

তারিখ:- ০২-০৪-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।