একটু ছোঁয়া
- শামছুল হুদা সোয়েব ১৯-০৪-২০২৪

জীবন পথে গেল যত নিশিদিন
লগনে মন স্বপ্ন ধরে যতনে তত!
মন মাধুরীতে তোমার আঁকা মুখ
সুদূর পানে আড়াল করে আর কত!
স্বপ্নের দুয়ারে একটু যাও দেখে
আশা প্রদীপ জ্বলে শিহরিত মনে!

নীরবে চোখ বুজে এসো তুমি স্বপ্ন তরে,
কতটা বেসে ভালো দেখিতে চাই তোমারে।

আশা ভরা নয়নে তোমায় দেখবো বলে
ক্লান্ত সময় প্রহর গুণে শুধু-প্রতীক্ষায়!
নিরবে চঞ্চল মন লজ্জাতে কেন তুমি?
দেখতে পলক মন শুধু আড়ালে হারায়!
স্বপ্ন-বুনা সত্য যে পুলকিত মনে আমি
এই-শুধু চাওয়া তোমায় দেখবো বলে।

চায় মনে বারে-বার তুমি এক পলকে এসো,
যাবো আমি তোমায় মন মাধুরীতে ভালোবেসে।

নীরবে আমি যতটা পাই চোখের পাতা বুজে
তুমি অনিমেষ চেয়ে থেকো আমার হৃদয় পানে!
দূর থেকে নয় বহুদূর থাকবে যতটা তুমি
ফিরে চাই তোমায় নীরবে আমার প্রাণের টানে!
মধুময় স্বপ্নের ছোঁয়া ভাবনায় ব্যাকুল আমি
হৃদয় পাশে তোমার টানে একটু ছোঁয়া খুঁজি।

মধুময় নীরবতা তুমি নিবৃতে ভরে দাও একটু ছোঁয়া,
আমি আত্মহারা হবো হৃদয় রাঙাবে তোমার ভালোবাসায়।

তারিখ:- ১২-০৪-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।