আমি অসম্পূর্ণ
- শামছুল হুদা সোয়েব ১৯-০৪-২০২৪

আমি অসম্পূর্ণ জরাজীর্ণ
আত্মতৃপ্তিতে কি করে
তোমাকে করবো পরিপূর্ণ?

আমি বায়না ধরিনি তোমার কাছে
আকাশ ছোঁয়া স্বপ্নের মতো;
আমি চেয়েছি কোন এক বিকেলে কাছে
বসে,তোমায় নিয়ে সূর্য ডুবা,দেখবো অবিরত!
সন্ধ্যায় যখন ফিরবো দুজনে,রিকশায় বসে একসাথে,
চাকার ঘুরোনিতে সময় গুনবো,দুজনে হাত রেখে হাতে!

সময় দেখতে তাকালাম হাতের দিকে যখন,
তোমার মুখের দিকে চেয়ে পরে গেল মনে,
ঘড়ি আনিনিতো ভুলে,
সূর্য ডুবা দেখবো বলে।

আমার বায়না কি তোমার
থাকা সাধ্যে অপরিপূর্ণ?

সাধ্যে আছে স্বপ্ন আমার,পরিপূর্ণ তোমায় নিয়ে
যখন তুমি ঘরে বসে থাকবে,আমার অপেক্ষায়!
সন্ধ্যা বেলা ফিরবো আমি ক্লান্ত শরীরে প্রায়,
তুমি দরজায় খিল খুলে তখন,দেখবে আমায়,
তোমার জন্য আমার হাতে একটি রজনীগন্ধা ফুল;
না হয় সুগন্ধে কাঁচা বেলী ফুলে ছোট্ট একটি মালা!

দুজনে বসে গল্পে সময় যায় হেলায়,
সময় দেখিনিতো ভুলে,
ঘড়িটা রেখেছি খুলে,
তোমার মুখে গল্প শুনে রাত অর্ধেক প্রায়!

আত্মতৃপ্তিতে তোমার মুখটা ছিল
সম্পূর্ণ পরিপূর্ণ;
আমার মনে শুধু-শুধু ভাবনাটা ছিল
আমি অসম্পূর্ণ।

তারিখ:- ১৩-০৪-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।