ক্ষমার মালিক
- শামছুল হুদা সোয়েব ২৫-০৪-২০২৪

পাপী আমি পূর্ণতে গুনাহগার,
তুমি মালিক চাই দয়া তোমার;
দিনে-দিনে আমি যে গুনাহগার,
গুনার সাগরে ডুবে একাকার;
আর তো কোন কামনা নেই কভু আমার,
ক্ষমার মালিক তুমি ক্ষমা কর আমায়।

অপরাধে নিস্পন্দিত অনেক বোঝাই,
রোজ দিন রাতে যাচ্ছি করে কামাই;
খোদা তুমি বড় মেহেরবান জানাই,
আমি অপরাধী,দরবারে দাও ঠাই;
দয়া অফুরন্ত,যাযাবরে গড়া সদাই,
ক্ষমার মালিক তুমি ক্ষমা কর আমায়।

পূর্ণ খুঁজে অবিচল অন্তর বেড়ায়,
রহমান খোদা রহম কর আমায়;
তোমার রাহে নত শির জীবদ্দশায়,
সর্বত্র সদা মনে যেন গোলামী চায়;
ভুলের তরে কূল যায় আমার হেলায়,
ক্ষমার মালিক তুমি ক্ষমা কর আমায়।

তারিখ:- ০২-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।