দুঃস্বপ্ন সমুদ্র
- শামছুল হুদা সোয়েব ২৩-০৪-২০২৪

নীল সমুদ্রে রোদ্দুর
ঢেউ জলমল;
চোখ মেলে দেখি দূরে,
নেই কোন কূল!
ঢেউয়ে কিরণ প্রতিচ্ছবি নীল অমলিন,
সমুদ্রের সাথে আকাশ মিলে হয় রঙিন।

হঠাৎ নীল সমুদ্র কোন এক সময় দেয়
কালো আকাশের মিছিল!
শাঁ শাঁ করে হুংকার তুলে,
ঢেউয়ের সাথে ঢেউ এসে কয়,
আমি বজ্র ধ্বনির তুল্য!

ছেঁড়া পাল ভাসে ভেলা,
আনন্দ সব ধুলা;
অন্ত চিন্তায় মুখ হলো কালো,
চোখে ঝাপসা ধরে গেল।
কত জীবনের স্বপ্ন,
ঢেউয়ের ভাঁজে পরে
ধ্বংস লীলায় হয়ে গেল বিলীন।

তারিখ:- ০৪-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।