মুক্ত মিছিল
- শামছুল হুদা সোয়েব ২৯-০৩-২০২৪

কতটা অভিশপ্ত হলে বিশ্বাস মরে যায়,
বিশ্বাস খেলা করে অবিশ্বাসের তারনায়;
আলো দিশা, আলো রথে, আলো পথ দেখায়,
আলো জীবন,আলো তরে,আছি অপেক্ষায়।
প্রাণে তুমি, প্রাণের ভূমি মুক্ত হবে
কোন মুক্তির জনতায়?

বিশ্বাস করে বিশ্বাস তুলে অবিশ্বাসীর মত,
ক্ষণে- ক্ষণে বিশ্বাস চালিয়েছো,নিজ স্বার্থে যত;
বাধা হইনি,বাধা দেইনি,আঁধার স্বপ্ন গুলোতে,
ক্ষমতার বলে রক্ত ঝরিয়েছো পিপাসু রক্তাক্তে।

আছি আজও অপেক্ষায়,
মুক্ত হবো, যাবো মুক্ত মিছিলে।
প্রাণে তুমি, প্রাণের ভূমি মুক্ত হবে,
কোন মুক্তির জনতায়?

তারিখ:- ০৪-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।