মায়ার পাখি
- শামছুল হুদা সোয়েব ১৯-০৪-২০২৪

খাঁচায় পাখি পুশি আমি
বড় যত্নে নিশিদিন;
পাখি না কইয়া আমারে
চলে যাবে একদিন।

বাহির পুড়ে-পুড়ে যায়
দিন যায় যত;
দিনে-দিনে পাখি আমার
ছোট হয় তত।

কোন জিঞ্জিরে বাঁধীবরে
পাখি বলে দেনা আমারে;
তর লাগিয়া মরচে ধরে
আমার জাত কুলের তরে।

পাখি তুই বড় নিষ্ঠুর
বসত কর কার ঘরে?
আমার মায়ার ও পাঁজরে;
আমার সোনার ও পিঞ্জরে।

তারিখ:- ০৭-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।