মানবতা মুখোশধারী
- শামছুল হুদা সোয়েব ২৫-০৪-২০২৪

কথা ছলে কথা বলে মানবতার মুখোশধারী,
কাতরায় মানবতা চ্যাপটা পরে ধ্বংস তার,
আর্তনাদ ধ্বনি করে মানবতা ঘরে মরে যার;
রজ্জু তার উন্মাদনায় আঁকড়ে ধরে
যে যার মতো,মানবতা মুখোশধারী।

নতুন বেশে নতুন করে ফন্দি খুঁজে,
ধন তার হয়েছে কান্নার জল বুঝি;
বর্বরতা চরম ক্ষণে,তাকে মিলে হাসির ভাঁজে,
অসহায় নূনা জলে ঝাপসা ধরে চোখের মাঝে;
এই বুঝি মনবতা এই জগতে মানব জাতি?

তারিখ:- ০৮-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।