নীরব চিৎকার
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

প্রতিটা ক্ষতের জানান দেবো চিৎকার করে,
নীরবতা তোমার জন্য আমার ভেতর মরে;
অসহায় মরি অসহায় তরে আর্তনাদ করে,
লেলিহান শেখায় সাজানো যত অভিযোগ পরে।

চাপানো যত দায় ঝর তুফান তুলে,
কুড়েু কুড়ে হায়না হয়ে সব নিলে;
কত পাহাড় -পাহাড়ের মত সমান করে,
সাজানো সবই ছিল আপন করে।

যা আছে তাতেই শান্ত ধরণী,
তবু কেন হিংস্র হয়ে আমার ভুবনে;
আর কত চাই-চাই বলো তোমার,
দিয়েছো যত,তার অধিক কি চাও আমার।

প্রতিটা ক্ষতের জবাব দেবো চিৎকার করে,
নীরবতা তোমার জন্ম কেন আমার ভেতরে?

তারিখ:- ১২-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।