একটু আলোর সন্ধানে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

একটু আলোর সন্ধানে
রাত পেরিয়ে দিন এল
দিন পেরিয়ে রাত,
হাটে-ঘাটে-মাঠে-বাটে
গেলাম আমি সব খানে
একটু আলোর সন্ধানে।
তোমার কাছে গেলাম বন্ধু
বাড়িয়ে দিয়ে হাত,
হাত টা তুমি ধরলে বটে,
চাইলে নাকো সোজা
বুঝেছি তার মানে,
পা বাড়ালাম আবার আমি
একটু আলোর সন্ধানে।

তোমার কাছে এলাম প্রিয়ে
আশায় বেঁধে বুক;
হৃদয় আমার জুড়িয়ে গেল
এই বুঝি হায় সুখ।
সবই দিলাম উজার করে
রাখেনি আর কিছু।

একি আধার!তবু কেন
তুমি আমার পিছু?
ব্যাথায় ভরল হৃদয় আবার
যাই যে কোন খানে!
বেরিয়ে পড়া আবার তাই
একটু আলোর সন্ধানে।

আলো আমার আলো
বিশ্বাসের আলো,
অভাবে যার শিথিলতা
আজ আমাদের বন্ধনে;
কোথায় যাই কোন খানে
একটু আলোর সন্ধানে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।