প্রবাস জীবন
- কবি মাজু ইব্রাহীম - প্রবাসের পথে ১৯-০৪-২০২৪

বিদায় হে জন্মভুমি
চলছি প্রবাসের পথে,
বারবার কাঁদছে এ হৃদয়
থামছে না কোন মতে।

ফেলিয়া সকল মায়া-মমতা
ছাড়িয়া পরিবার-পরিজন,
কর্ম ধারায় এগিয়ে চলছি
নিয়ে প্রবাস জীবন।

তিলে তিলে কালে কালে
মোদের শ্রমের তরে,
গড়েছি তোমায় জন্মভুমি
দিয়েছি দু'হাত ভরে ।

তবু মোদের নিন্দা দেয়
রঙ্গিন এ ভুবন,
সব সয়েও হেসে চলছি
নিয়ে প্রবাস জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।