স্বার্থের জমিদারি
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

আমি তোমার স্বার্থ হইনি তুমি স্বার্থপর,
তুমি আমার স্বার্থ হওনি আমি স্বার্থপর;
স্বার্থের সাথে স্বার্থের বাহাদুরি,
মনের ভেতর চোরের মতো স্বার্থের বসত করি।

দুঃখ যদি চলে আসে সুখ হরণ করে,
ভয়ে চলা তাই সুখের অভিনয়ে;
স্বার্থ পথে যাকে যখন আপন মনে হয়,
পথের শেষে সে দিয়ে যায় তার পরিচয়।

স্বার্থের সাথে স্বার্থের লুকোচুরি,
স্বার্থ ছাড়া কেউ আপন নয়,
হয়তোবা ও পর,
স্বার্থ নিয়ে তাই বিরাট জমিদারি।

তারিখঃ-১৪-০৯-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।