সভ্যতা
- শামছুল হুদা সোয়েব ২৯-০৩-২০২৪

সভ্যতা কি মানুষ বুঝে?
মানবতার দ্বারে মানুষ খুঁজে;
সভ্যতা ছড়াচ্ছো সাঁজোয়ার বারুদে,
মানবতা তুমি সাজাচ্ছো বোমার প্রতি আঘাতে।

সভ্যতা আজ তুমি সভ্য!
তোমার গুনগানে,তোমার স্লোগানে,
তোমার পিছনে হৈ হুল্লোড়ে মগ্ন;
তুমিই নাকি সবার সামনে সভ্য?

সভ্যতা মানুষ মারতে বুঝেছো,
মানবতা বেশ শিখেছো,
সময়ের বেশে নির্লজ্জতা পুশে রেখেছো;
মানুষ কি বুঝোনা সভ্যতা?

তারিখঃ-০২-১০-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।