জন্ম থেকে জ্বলা
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

জন্ম থেকে জ্বলা আমার,
নেবানোর জল নেই কারো;
যদি পোড়ে ও রই একটু সোনা,
না'হয় দেবো জন্মভূমি কিছুটা দেনা।

নষ্ট হয়ে মূহুর্ত বেশ কিছু,
কষ্ট বিঁধেছে কাঁটা;
সোনালী দিনের পিছু,
করে, খুঁজে মোর হাঁটা।

রক্ত ঝরে মানব দ্বারে,
অশ্রু সিক্ত নয়ন;
এবার তাড়িয়ে দিবো মিথ্যে
মায়ার সাধন।

এতো সংগ্রামে ধন্ধে রন্ধ্রে পথ ধরা,
বাঁচার জন্য শীর্ণ মনে ও ক্ষণে মরা;
শত ক্ষত ক্ষয়ে বিক্ষত জরাজীর্ণ জীবন,
বলো বলয় কত শক্ত করবে? জন্মভূমির বাঁধন।

তারিখঃ-১৪-১০-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।