মরফিন
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

এক কাপ চায়ে ধোঁয়া বাষ্প হয়ে উড়ে,
সাদা ধোঁয়ায় আমি চরে;
বলবো না তোকে ভালোবেসে উচাটন,
তুই যে আমার মনে ব্যথার মরফিন।

মেঘ জমা হয়ে উড়ে বৃষ্টি অঝোড়ে পরে,
থরথর করে কেঁপে শরীর মরে;
বলবো না তোকে চাদরের এই লগন,
তুই যে আমার তীব্র কনকনে মরফিন।

পাহাড়ের বুক চিরে প্রবাহিত ফোয়ারা,
স্রোতে বেসে যায় কষ্ট সারা;
বলবো না তোকে আঁখিজলের মনন,
তুই যে আমার অশ্রু জলের মরফিন।

সুখের সন্ধানে তোর প্রণয় নিতে চাই,
কষ্টেরা আমার পিছু বাঁধে ঠাঁই;
বলবো না তোকে হৃৎ ব্যথার কম্পন,
তুই যে আমার সদ্য ব্যথার মরফিন।

তারিখঃ-১৮-১০-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।