জীবন জুড়ে মা
- শামছুল হুদা সোয়েব ২৪-০৪-২০২৪

প্রাণে হাসি তুমি মা,
প্রাণে ছবি তুমি মা,
প্রাণময় হাসিমাখা মুখ তোমার মা,
বড় বেশি ভালোবাসি তোমায় মা;
মা তোমায় দেখে, হৃদয় ভরে,
সারাটা জীবন জুড়ে।

পৃথিবীর মুখ দেখা তোমায় দিয়ে,
জীবনের পথ শেখা তোমায় নিয়ে;
আজ দেখি মা, তুমি নেই পাশে,
প্রাণ আমার ক্ষণে-ক্ষণে,
তোমায় খুঁজে;
মা তোমায় দেখে হৃদয় ভরে,
সারাটা জীবন জুড়ে।

চাঁদ দেখে চাঁদে তোমায় খুঁজি,
এই চাঁদে আজও তোমায় বুঝি;
আজ দেখি মা, তুমি নেই কাছে,
প্রাণ আমার মরে-মরে,
তোমায় খুঁজে;
মা তোমায় দেখে হৃদয় ভরে,
সারাটা জীবন জুড়ে।

তারিখ:- ১০-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।