অন্তর যায় জ্বলিয়া
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

নিশিতে আর কত প্রদীপ জ্বেলে,
রাখিবো মোর মনে;
প্রাণ আমার বন্দু বিনে,
যায় জ্বলে-জ্বলে;
আন্ধার রাইতে খুঁজিরে
আমি, আমার মনে-মনে।

তোমারে ডাকি আমি কত মধুর সুরে,
প্রাণ চায় দেখিবার নয়ন ভরে;
কোন বিহনে নাইরে
বন্দু, তুমি আমার কছে।

আমারে ছাড়িয়া বন্দু যাইওনা দূরে,
মিনতি করিয়া আমি বলি বারে-বারে;
যাওয়ার কালে গেলায়রে
বন্দু, আমারে না বলে।

তোমার লাগি যায় আমার
মন মরে-মরে,
অন্তর যায় জ্বলিয়ারে
বন্দু, তুমি নাই বিনে।

তারিখ:- ১৩-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।