কোথায় থেকে আসা আমার
- শামছুল হুদা সোয়েব ১৬-০৪-২০২৪

কোথায় থেকে আসা আমার, কোথায় হবে যাওয়া,
ভবে আছি তোমার মাঝে, যাইবা নিয়া কোথায়।

রঙ্গ ও দেখে সময়ও যায় সময়ের তুলনা নাই,
ঢং ও মাঝে সবে মিলে সময়ও যায় হেলায়;
বিদায় নিবো বলে অতো সময় ও না পাই,
যাওয়ার বেলায় কেউ ও না ধরতে পায়।

দম টানিলে দমের পরে দম নাই যদি পাই,
কূল দেখি কূলের মাঝে নাও নাই ভিড়াইলাম;
জানি একদিন দমও যাইবো আমারে পালাই,
নাওয়ে বসে কূল ছুঁইতে দমও ফুরাইলাম।

খড়কুটা নিয়া বাঁধি-বাঁধলাম আপন ঘর,
ঘরও বুঝি একদিন আমায় করবে পর;
পর নিয়া মজে সময় যায় ভবের তরে,
তোরে খুঁজে-খুঁজেরে-চিনলামনা নিজেরে।

তারিখ:- ০৬-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।