আপন ঠিকানা
- শামছুল হুদা সোয়েব ২৫-০৪-২০২৪

নীড় খুঁজে-খুঁজে ভুলেছি আপন ঠিকানা,
যত পথ পেয়েছি আমি,
হেটেছি অজান্তে;
কতদূর গেলে পাবো নীড় সেতো অজানা।

কত পথ পেড়েয়েছি আমি,
আর কতদূর যাবো;
নীড় কি খুঁজে পাবো?
দেখেছি পথে রঙ পাশে যত,
মেখেছি হৃদয়ে তত;
খুঁজে বুঝি পাবো নীড় সেতো অজানা।

শত পথে বেঁধেছি মন আমি,
হইনি আজও শ্রান্ত;
স্বপ্ন মনে জমা যত্নে,
নীড় খুঁজে বেলা আজ যে ক্লান্ত;
জানিনা কি পাবো নীড় সেতো অজানা?

তারিখ :- ২৩-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।