মিছা মায়া
- শামছুল হুদা সোয়েব ২৯-০৩-২০২৪

মায়ার পাখি তোমায় ছাড়ি কেমনে আমি রই,
তোমায় নিয়া রঙ বিরঙে স্বপ্ন আমি লই;
কোন রঙেতে আসা তোমার কোন রঙেতে যাওয়া,
এতো মায়ায় তোমারে রাখিলাম ধরিয়া।

মায়া ভরা আধার দিলাম তোমায় পুশিয়া,
তুমি ঘুমাও আমার কুলে মন জুড়াইয়া;
মধুর সুরে-সুরে আমি গান শুনাইয়া,
তোমার মায়া পাইমু বুঝি মনে লইয়া।

ঘর বাঁধিলায় তুমি বড় স্বপ্ন দেখাইয়া,
আমার পুতায় তুমি বসত নিয়া;
তোমার স্বপ্নে আমি দিওয়ানা হইয়া,
থাকলাম পাগল মিছা মায়ায় পড়িয়া।

যাওয়ার কালে আমার পানে চাইলায়না ফিরিয়া,
এতো সাধের মায়া আমার অন্তর যায় পুড়িয়া।

তারিখ:- ১৪-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।