অনিমেষ পাওয়া
- শামছুল হুদা সোয়েব ১৯-০৪-২০২৪

আমি অর্থহীন হলে যাবো অজানায়,
মেঘ পাগল হয়ে ঘুরছো
তুমি, কোথায় দূর অজানায়;
মেঘের ভাঁজে গেলে কি তোমার পাওনা শেষ?
আমার পাওয়া তোমার কাছে অনিমেষ;
আমি যাবো মেঘের ভাঁজে-ভাঁজে দূর অজানায়।

আমি ছেঁড়া পাল হলে যাবো ভিজে,
নীল সমুদ্রে ছোটছো
তুমি, পাগল হয়ে ঢেউ খুঁজে;
ঢেউয়ের ভাঁজে চলে গেলে কি তোমার পাওনা শেষ?
আমার পাওয়া তোমার কাছে অনিমেষ;
আমি যাবো ঢেউয়ের ভাঁজে-ভাঁজে দূর অজানায়।

আমি পুড়া রোদ্দুর হলে যাবো রোদ পুড়ে,
নীল আকাশ পানে ঘুরছো
তুমি, পাগল হয়ে নীল নীড়ে;
নীলে-নীলে পেয়ে গেলে কি তোমার পাওনা শেষ?
আমার পাওয়া তোমার কাছে অনিমেষ;
আমি যাবো নীল ঘেরা ভাঁজে-ভাঁজে দূর অজানায়।

তারিখ:- ১৪-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।