জোনাকি
- শামছুল হুদা সোয়েব ২৫-০৪-২০২৪

রাত জাগা পাখি চাঁদ হারা রাতে,
একা হলাম আমি জোনাকির আলোতে;
মৃদু-মৃদু গন্ধে মাধবীলতায়,
বসে থাকা শুধু তোমার অপেক্ষায়।

একটা জোনাকি ছুঁয়ে দিলে আমায়,
খুঁজে যাবো তোমাকে জোনাকির আলোয়;
যে আঁধারে হারিয়ে নিস্তব্ধতা আমার,
খুঁজে যাবো আমি সে রাতের আঁধার।

রাতের নিস্তব্ধতা আমায়,
মনে সৃতিগুলো অনড় দোলায়;
তোমার অপেক্ষায় বসে থাকা,
কত আঁধার ঠেলে বলো পাবো দেখা?
অনুনয়ে তোমার জন্য আমি,
রাত জাগা পাখি।

তারিখঃ-২৬-০৮-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।