শুভ্রতায় তুমি
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

বৃষ্টি তুমি আসলে কেন এই সন্ধ্যায়?
আমি খিল দিয়েছি আমার জানালায়,
ঝম-ঝম বৃষ্টি পরে, শোনে বৃষ্টির স্বর কানে
কান পেতে থাকি বৃষ্টি কি ডাকে? আমি অভি-মানে।

আঁধার রাতে আমি চন্দ্র ঘুড়ি খুঁজি,
মেঘ জমা হয়ে চাঁদ ঢাকা বুঝি;
আজ অভি-মান করেছে আকাশ,
তুমি খিল দিবে কার জানালায়? আমি অভি-মানে।

চাঁদ হারা রাতে তুমি হিনা,
মেঘ অভি-মান হারায়;
তুমি হিনা ঘুম অভি-মান,
চোখের পাতা এক হয় না। আমি অভি-মানে।

আমি দেখবো কি তোমায়?
তুমি বলে দাও আমায়;
না হয় দেখ মন চাইলে তুমি,
সবটুকু অশ্রু কতটা জমা?

শুভ্রতা ভরে এলে, চোখ দুটি বোজে দিলে,
আমার কষ্ট ভারে, তুমি দূরে চলে গেলে।

তারিখ:- ০৭-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।