অ আ ক খ
- শামছুল হুদা সোয়েব ১৬-০৪-২০২৪

অমরত্বে একুশ রক্তের দান চিরদিন অম্লান,
করেছো জীবন দান,
রক্ত লালে তোমাদের অজস্র প্রাণ;
না-না-না ভুলে যাবো না।

একটি ফোঁটা রক্ত-রক্ত লালে বর্ণ,
দিয়েছো জীবন দান,
দাওনি নিতে ছিনিয়ে মাতৃ বর্ণ সম্মান;
না-না-না ভুলে যাবো না।

রক্তিম সূর্যে সবুজের বুক-বুক হলো লাল,
আহাজারি কত মায়ের বুকে,
ছেলে হারা কোল দুঃখে;
না-না-না ভুলে যাবো না।

বর্ণে অ বর্ণে আ বর্ণতে মা,
তোমার হাসি মুখ-মুখের ভাষা,
বর্ণ মালা ক-খ মা;
না-না-না ভুলে যাবো না,
অমরত্বে একুশ রক্তের দান চিরদিন অম্লান।

তারিখ:- ০৩-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।