প্রিয় স্বাধীনতা ঘোষণা
- শামছুল হুদা সোয়েব ২৫-০৪-২০২৪

প্রাণে তুমি প্রাণের বাংলাদেশ,
স্বাধীনতা তুমি স্বাধীন বাংলাদেশ;
মুক্তি-মুক্তি-মুক্তির মিছিলে,
দিয়েছো ঘোষণা,
প্রিয় স্বাধীনতা।

একটি মানচিত্র আঁকাতে,
রনাঙ্গনে দিয়েছো,
বুকের তাজা রক্ত;
ওরা লুন্ঠিত করে বাংলা ভূমি,
করেছে যত শোষণ।

রক্ত গন্ধে নির্ঘুম রাত, কতটা দিন পার,
দেশের তরে রক্ত লালে অজস্র প্রাণ;
সবুজের বুক রক্তে রঙ্গিন
জানাই হাজার সালাম বীর,
শ্রদ্ধা নিবেদন।

দিয়েছো ঘোষণা
প্রিয় স্বাধীনতা।
প্রাণে তুমি প্রাণের বাংলাদেশ
স্বাধীনতা তুমি স্বাধীন বাংলাদেশ।

তারিখ:- ০৭-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।