মানবী
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

মানবী তোমায় আজও-আজও আমি ভুলিনি,
তোমায় আঁকা ছবি হৃদয় আজও ছাড়েনি।

ছায়া পথ থেকে মরু প্রান্তর, আমার হৃদয় তরে,
আমি খুঁজি-খুঁজি মানবী, তোমায় অন্তরে,
তোমার জন্য জন্ম আমায় বিধাতার লিখনি;
তোমায় আঁকা ছবি হৃদয় আজও ছাড়েনি।

তুমি একটি ফোঁটা অশ্রু, আমার হাজার তারা বায়না,
তোমার চোখে তারা, আমার খুঁজে পাওয়া আয়না;
প্রীয়-মাণ হইনি তোমার জন্য, তবু এ জন্মে ভুলিনি,
পর জন্মেও তুমি, আমার অশ্রু ফোঁটায় লিখনি;
সর্বস্ব তুমি মানবী আজও খুঁজে পাইনি।

তোমায় আঁকা ছবি হৃদয় আজও ছাড়েনি,
মানবী তোমায় আজও-আজও আমি ভুলিনি।

তারিখ:- ২৮-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।