তোমায় নিয়ে মানাই
- শামছুল হুদা সোয়েব ১৮-০৪-২০২৪

ছন্নছাড়া কষ্ট যত তোমায় নিয়ে মানাই,
তুমি পাশে আছো তাই আর তো কিছু নাই;
ভোর হলে যে মধুর সুর,
সুরে পাখি ডাকে;
হোক না পাখি ছাড়া ভোর,
তোমার মধুর ডাকে;
ছন্নছাড়া কষ্ট যত তোমায় নিয়ে মানাই।

রোদ ছড়ানো দুপুর বেলা,
হোক অবসাদ ক্লান্তে পার;
তোমার পাশে একটু হেলে,
যায় যে কষ্ট অবসান দূরে;
ছন্নছাড়া কষ্ট যত তোমায় নিয়ে মানাই।

তুমি পাশে থাকা রাত চাই না আমি চাঁদ,
হোক না আঁধার কালো রাত;
চাঁদ ছাড়াও তুমি জীবনের সাধ,
তোমার হাতে-হাত রেখে করবো প্রভাত;
ছন্নছাড়া কষ্ট যত তোমায় নিয়ে মানাই,
তুমি পাশে আছো তাই আর তো কিছু নাই।

তারিখ :- ১৯-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।