বাবা তুমি
- কবি মাজু ইব্রাহীম - বাবার চোথে জল ২৮-০৩-২০২৪

বাবা তুমি কেমন আছো?
কোথায় আছো তুমি,
তুমি ছাড়া জীবন আমার
খাঁ খাঁ মরুভুমি।

তুমি ছিলে প্রিয় বন্ধু আমার
জড়িয়ে ছিলে মায়া,
বটবৃক্ষ যেমন জড়িয়ে রাখে
দিয়ে শীতল ছায়া।

ঝড়-তুফান আসুক যতো
রেখেছিলে বুকে,
তুমি শিখিয়েছো চলতে ন্যায়ে-
মিথ্যাকে দিতে রুখে।

আজ সব আছে আমার
তুমি নেই বাবা,
তোমায় ছাড়া যায় কি
এক মহুর্ত ভাবা।

যেথায় থাকো বাবা তুমি
আবার এসো ফিরে,
চাতক চোখে চেয়ে আছি
তোমার শূন্য নীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।