"আজ আমি খোলশ মুক্ত"
- আমির ফয়সাল ২৪-০৪-২০২৪

অবশেষে আজ আমি খোলশ মুক্ত
নিজেকে নিজের মাঝেই লুকিয়ে রেখেছিলাম
প্রতিভাকে রেখেছিলাম সুপ্ত।
আবশেষে আজ আমি খোলশ মুক্ত।।।

আজ কারো সুখে হাসি না আর
কাঁদি না কার দুখে,
কাঁটা হয়ে কারো সুখের সাগরে
তাকাই না মলিন মুখে।

মিছেমিছি শুধু নিজেরে জড়িয়ে
আছে কিবা কোন লাভ,
অন্যের তরে নিজেকে প্রকাশে
লই না কোন ভাব।

মন যাহা চায় তাহা দুচোখ ভরে দেখি,
স্বপনে যাহা ভাবি তাহা মনের ক্যানভাসে আঁকি।
মন যাহা শায় দেয়, তার মত চলি,
অমোঘ সত্যের তরে জীবন দেই বলি।

কে কি বলছে না বলছে
ঐ দিকে করি নাকর্ণপাত,
হেতায় সেথায় ভূজঙ্গিরা
করে যদিও আঘাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।