"আকাক্ষার তিক্ত পদ"
- আমির ফয়সাল ২৫-০৪-২০২৪

সতত হে প্রিয়া তুমি পড় মোর মনে,
সতত তোমারি কথা ভাবি এই বিরলে,
সতত তোমারি কাছে আসি স্বপনে
মম বাঁধা দেয় সব দুষ্টুর দলে।

জুড়াই দু'চোখ আমি ভ্রান্তির ছলনে
বহু লোক দেখিয়াছি বহু প্রিয়া দলে
বহু প্রিয়া দেখিয়াছি গগনেরও তলে
তবে তোমার স্বরুপ কাহুরে দেখিনি ভুবনে।

আর কি হে হবে দেখা! যত দিন যাবে
প্রজারুপে রাজরুপে তোমার পাশে।
মনের গহীনে করি এই মিনতি গাবে
তোমায় যেন পাই প্রতি ক্ষনে মাসে।
প্রতি রবিবারে নাম তার যখন জপি প্রেমভাবে
ভয়ের শিহরণ আমার চারপাশে ঘিরে আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।