"আমার অপূর্ণতা"
- আমির ফয়সাল ১৯-০৪-২০২৪

যদি পাখি হতাম মুক্তাকাশে উড়ে বেড়াতাম।
থাকিতো না কোন বাঁধন....
যদি নদী হতাম সাগরের প্রাণে ছুটে চলিতাম
আসিতো না কোন কাঁদন...
যদি ফুল হতাম রঙবেরঙ এ সাজাতাম ভেলা।
যদি গগন হতাম ছড়িয়ে দিতাম তারার মেলা।
যদি বাতাস হতাম মধু আনিতাম ফুলে ফুলে।
যদি চাঁদ হতাম প্রেমালাপ ছড়াতাম সৃষ্টিকূলে।
যদি সূর্য হতাম কৃষকের মুখে ফুটাতাম হাসি।
যদি বৃষ্টি হতাম,মুছে দিতাম কালিমা যত অবিনাশী।
যদি পাহাড় হতাম জমিনকে করিতাম দৃঢ়
যদি ঝর্ণা হতাম সুমিষ্ট পানি ছাড়িতাম আরো।
যদি মরু হতাম, ছড়াতাম জালিমের বুকে ত্রাস,
যদি বন হতাম, প্রানীকূলে দিতাম শ্বাস।
যদি বৃক্ষ হতাম চারিধারে বিছাতাম ছায়া।
যদি মানুষের মত মানুষ হতাম ধরাকে উপহার দিতাম এক শান্তিময় সভ্যতা আর মায়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।