গরীবের মান
- ইবনে মিজান - আগন্তুক ২৫-০৪-২০২৪

*** বলিস কী ভাই! এ কেমন কথা?
ঝাড়ুদার কি মানুষ নয়রে!?

- ঝাড়ু উঁচিয়ে আসলে তেড়ে
চড় না মেরে চুমু দেবে?

পান থেকে চুন খসলে পড়ে
বাবু হরহামেশাই থাপ্পড় মারে!!

- দু চারটে থাপ্পড় গিলতে হয়রে!!
নিজের স্বার্থে - সব ভুলে যারে!!!

বুঝছি ভাইয়া কথার তোড়ে
গরীবের মান! কে দেবে রে?

- যা হবার তা হয়েই গেছে
গরীবের আবার মান কিরে!?


প্রসঙ্গঃ ------------ বুঝেন নাই!?
------------------------------------
!! মাথা নষ্ট !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।