দিব্যি দিচ্ছি বলে
- শামছুল হুদা সোয়েব ১৮-০৪-২০২৪

যতবার তোর চোখে চেয়ে থাকি,
তুই বুঝাস অন্য মনে উদাস পাখি;
উড়ু পাখি হয়ে খাঁচার বাহির থাকবি কদিন!
আড়াল হলে তোর মুখে মেঘ জমে,
বৃষ্টির জল কেন চোখের কোণে-বল শুনি!
বিদায় নিচ্ছি বলে, তোর মনে মেঘ ডাকছে বুঝি,
অঝোরে শ্রাবণধারা বইছে কেন-বল শুনি!
আমি খাঁচার ভিতর পুশে রাখবো সারাজীবন,
হেঁয়ালি মন করে তুই খেলে লুকোচুরি,
দিব্যি দিচ্ছি বলে আমি তোকে ভালোবাসি।

তারিখঃ-০১-০৯-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।