রূপকথার গল্প
- শামছুল হুদা সোয়েব ২০-০৪-২০২৪

ধূলোমাখা পথে হাসে রোদ্দুর
হাসে সবুজ পাতা;
এই পথে তুমি চলে গেছো
তাই তো আমার আসা;
দিনের আলোয় হাসছি ভালো
রাতের আঁধারে ঝড় নামলো,
মন খুঁজে যত সাজানো স্বপ্নে
ভেঙে টুকরো হচ্ছে খুব যত্নে।

কি ভাবনায় ডুবালে আমায়
একা ভাবতে পারি না,
তুমি হিনা স্বপ্নগুলো
এলোমেলো, দেখতে জানিনা।

চন্দ্র সূর্য আকাশে উড়া-উড়ি অনাবিল,
পুড়া মন আকাশে হাসছে বুঝি নীল;
মেঘ জমে মন কালো ঝরা ও তুমি বৃষ্টি!
যা উড়ে-উড়ে ঘুড়ি নীল আকাশে,
বাঁধছিনা আর সুতো মন নাটায়ে,
বিন্দু জল বলে তোমার জন্য আমায় সৃষ্টি!
এক একটি শব্দ, এক একটি গল্প,
কথার মালা গাঁথা রূপ কথার বর্ণ;
তোমায় ফিরে পাওয়া রূপকথার গল্প।

তারিখঃ-০৯-০৯-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।