"ছন্নছাড়া জাতি"
- আমির ফয়সাল ২৮-০৩-২০২৪

আমি হাজার বছর ধরে
ছিলাম একটা দেহের তরে,
হঠাৎ এক কাল বৈশাখী ঝড়
আমাকে করেছে আমার থেকে পর।
আজ আমি ছিন্ন ভিন্ন ,জনমানব শূন্য,
কাফেরের পদ চ্যাঁটে হয়েছি হন্য।

দিকে দিকে মোর আত্মার আত্মিয় ধুকেধুকে খাচ্ছে মার,
আমি অতীব আনন্দে ঘরে বসে বসে করছি আহার।
স্বজাতির চেতনা ছাড়িয়া , করি আজ আমি অন্যের অভিনয়
দিনে দিনে তাই, দুনিয়ার দিকে দিকে হায়, আমার হচ্ছেই পরাজয়।
নিজেরে ছাড়িয়া ,সোনালী ঐতিহ্য মাড়িয়া অন্যের কাছে নোয়াই মাথা
সর্ব অঙ্গে ব্যাথারে ভাই ঔষধ দিব কোথা?
কাশ্মির জ্বলে জ্বলে জ্বলছে সিরিয়া আরাকান,
দুনিয়ার রথে রথে মুসলিমরা আজ হচ্ছেই অপমান।

কোথায় গেল একতা মোদের কোথায় গেল ঈমান?
কোথায় গেল সব বিজয়ী বীর ,কোথায় তার প্রমান?
কোথায় আজ খিলাফাত বিশ্ব মুসলমানের?
কোথায় গেল ইয়াকিন ঐ মুক্তিকামী প্রাণের?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।