"রাজকথন(মরেনের পরে-আগে)"
- আমির ফয়সাল ১৯-০৪-২০২৪

একদিন আমি রাজা ছিলাম, এখন আমার কি হল!
মানুষের পদতলে আমার এখন স্থান হল।
ছিলো কত জমিদারী, ছিলো কত বাহাদুরি
আপন মনের মতন করতাম শত হুকুম জারি
এখন সব ছাড়ি মাটি আপন ঘর
দু'দিনের এই মায়ার ধরায় সবি শূন্য-পর।

ছিলো কত উজির প্রজা, অল্পতেই দিতেম সাজা
ছিলো কত দেওয়ান কাজী, ছিলো কত সৈন্য-মাঝি
এখন তার হিসেব দিতে ভাঙ্গছে আমার গাঁড়
দু'দিনের এই মায়ার ধরায় সবি শূন্য-পর।

অবশেষে মনে হলঃ
ভেজালের জীবনটারে ছাইড়া দিয়া
নিজের মত বাঁচিবো
স্বপ্নে বিভোর হয়ে মনের ছবি
নিজের মত আঁকিবো।
বলিবো না কাউরে কিছু
ছুটিবো না কারো পিছু।
আজ আমি নিজেই হবো নিজের পাহারাদার
আজ আমি নিজেই হবো নিজের গণ্ডিপার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।