"বীর বাঙ্গালী"
- আমির ফয়সাল ২৫-০৪-২০২৪

মোরা বীর বাঙ্গালী, মোদের নেই কোন ভয়
বিশ্বাসে আটল মোরা, স্বাধীনতার চেতনায় ভয়কে করি জয়।
স্বাধীনতার জন্য দিয়েছে রক্ত
মোদের দেশের লক্ষ প্রেমিক-ভক্ত।
স্বাধীনতা মোদের এনেছেন যারা
কোটি বাঙ্গালীর প্রাণ তারা।

তোমাদের কখনো ভুলবো না
স্বৈরশাসন মানবো না।
স্বাধীনতা মোদের ভূষণ
বন্ধ করবোই হায়নার শোষণ।

মোদের দেশ, স্বাধীন দেশ
তবে হবে কেন পরাধীনতার প্রবেশ।
মোরা নিয়েছি রক্তিম শপথ
দেশের কল্যাণে চলবো সবে একপথ।
মোরা ভেঙ্গে ফেলবো তাদের আসন
যারা চাইবে করতে স্বৈরশাসন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।