কান নিয়েছে চিলে
- কবি মাজু ইব্রাহীম - সাত মিশালী ২৫-০৪-২০২৪

কি হয়েছে! কি হয়েছে?
কান নিয়েছে চিলে,
জালখানায় ফাঁদ পেতেছে
ভোলা ওপার ‍বিলে।

চিলের বাসা ‍বিলের উপর
শিমুল গাছের ডালে,
কানের আশায় ধরবে ‍চিল
ভোলা আজ জালে।

তাই দেখে হেসে ওঠেে-
উত্তর পাড়ার ঝোলা!
চিল কখনো নেয় কি কান-
ভীষণ বোকা ভোলা।

কান না দেখে চিলের পিছে
মিছে দৌড়ে ছোটা,
দিয়েছিল ভোলার কানে
জনৈক লোকে খোটা।

তাই শুনে সরল শান্ত ভোলা!
গিয়েছে বড্ড ক্ষেপে,
কান নিয়ে তবে ফিরবে-
চিলকে ধরবে চেপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।