তোমায় দেখি
- ডা. মনোয়ারুল ইসলাম ২৯-০৩-২০২৪

তোমারে আমি দেখি মাঘের কুয়াশায়

কনকনে শীত মাঝে গুটিসুটি মেরে হায়,

আমি যখনই ঐ দূর আকাশপানে চাই

নীলাকাশ যেন লাল টুকটুকে হয়ে যায়,

খোলা মাঠে দাঁড়িয়ে পবনের তাড়নায়

অনুভব করি যেন দোপাট্টা ছুঁয়ে যায়,

হেঁটে বেড়াই আমি যখন ঘন জংলায়

এক অদৃশ্য রূপসী লুকোচুরি খেলে যায়,

দৃষ্টি যখন পড়ে পুষ্প ভরা কাননেতে

তোমার হাসি দেখি পুষ্পের হাসিতে,

তাকিয়ে থাকি যখন জলাশয়ের পানিতে

তোমারেই দেখতে পাই জলের আয়নাতে।



পুষ্পের সাজে যখন তুমি সাজবে

পরীরাও দেখে বুঝি হিংসায় পুড়বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।