বৃদ্ধাশ্রম
- কবি মাজু ইব্রাহীম - বৃদ্ধাশ্রম ২৮-০৩-২০২৪

বৃদ্ধ মায়ের দ্বারে কখনো কেহ!
দিও নাকো জ্বালা,-
তুমিই ছিলে বাল্য কালে
তাহার গলের মালা।

দশ মাস দশ দিন মাতৃগর্ভে
কাটলো তোমার দিন,
কেমন করে শুধবে বলো?
তাহার এ ঋণ।

রক্তের শিরায় শিরায় বহমান-
সহস্র কষ্টের গন্ধ,
তোমার কষ্ট মুছতে জননী
আজ হয়েছে অন্ধ।

কত আদর যত্নে তোমার
কেটেছে শৈশব বেলা,-
যৌবনে এসে কেন তাদের
করো অবহেলা।

বাধক্য কালে কেন তারা
অসহায়-নিরাশ্রয়,-
তুমি কি পারো না দিতে-
তোমার হৃদে আশ্রয়।

তুমিও জানিয়ে দাও সমাজে
তোমাতে নাই ভ্রম,-
মাতা-পিতার ঠিকানা বক্ষ মাঝে!
নয় তো বৃদ্ধাশ্রম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।