সার্টিফিকেট
- কবি মাজু ইব্রাহীম - এ দায় কার ২৯-০৩-২০২৪

সকাল হতে সন্ধা অব্দি
ঘুরছি এগেট-ওগেট,-
মাথায় আমার বেকারত্ব
হাতে সার্টিফিকেট।


সকাল বেলায় অনাহারে
কর্মের খোজেঁ ছুটি,-
ক্ষুধার জ্বালায় ক্লান্ত বেলায়
আহার করি রুটি।


জোটে না তো কাজ ভাগ্যে
ভরে না তো পেট,-
মাথায় আমার বেকারত্ব
হাতে সার্টিফিকেট।


নাইরে মামা ! নাইরে চাচা
নাইরে সম্পদ-টাকা,-
নুন আনতে পান্তা ফুরায়
পকেট ভীষণ ফাঁকা।


বেকারত্বের ঐ অভিশাপেরা
নিত্য কুঁড়ে খায়,-
আমরা কেনো বেকার মাগো
কে নিবে এ দায়।


সমাজেতে চলছে আজ
প্রতিষ্ঠারই রেট,-
মাথায় আমার বেকারত্ব
হাতে সার্টিফিকেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।